অ্যামেরিকার বিখ্যাত ৫টি রেন্টার্স ইন্স্যুরেন্স কোম্পানি সম্পর্কে জানুন

রেন্টার্স ইন্স্যুরেন্স হলো মূলত ভাড়াটেদের বীমা। এটি একটি বীমা পলিসি যা বাড়ির মালিকদের বীমার কিছু সুবিধা প্রদান করে, তবে ভাড়াটিয়া কাঠামোতে যে ছোট পরিবর্তনগুলি করে তা বাদ দিয়ে বাসস্থান বা কাঠামোর জন্য কভারেজ অন্তর্ভুক্ত করে না। এটির দায় বীমা প্রদান করে এবং ভাড়াটেদের ব্যক্তিগত সম্পত্তি আগুন, চুরি, এবং ভাঙচুরের মতো নামযুক্ত বিপদের বিরুদ্ধে আচ্ছাদিত হয়।

অ্যামেরিকার বিখ্যাত ৫টি রেন্টার্স ইন্স্যুরেন্স কোম্পানি সম্পর্কে জানুন
অ্যামেরিকার বিখ্যাত ৫টি রেন্টার্স ইন্স্যুরেন্স কোম্পানি সম্পর্কে জানুন

রেন্টার্স ইন্স্যুরেন্স হলো মূলত ভাড়াটেদের বীমা। যেটিকে প্রায়ই ভাড়াটেদের বীমা বলা হয়। এটি একটি বীমা পলিসি যা বাড়ির মালিকদের বীমার কিছু সুবিধা প্রদান করে, তবে ভাড়াটিয়া কাঠামোতে যে ছোট পরিবর্তনগুলি করে তা বাদ দিয়ে বাসস্থান বা কাঠামোর জন্য কভারেজ অন্তর্ভুক্ত করে না।


এটির দায় বীমা প্রদান করে এবং ভাড়াটেদের ব্যক্তিগত সম্পত্তি আগুন, চুরি, এবং ভাঙচুরের মতো নামযুক্ত বিপদের বিরুদ্ধে আচ্ছাদিত হয়। বাসস্থানটি বসবাসের অযোগ্য হয়ে পড়লে এটি খরচও প্রদান করে।


ভাড়াটেদের বীমা বিদ্যমান থাকার কারণে প্রধানত ভাড়াটেদের ব্যক্তিগত সম্পত্তির ক্ষতি থেকে রক্ষা করতে এবং তাদের দায়বদ্ধতা কভারেজ প্রদান করে কিন্তু প্রকৃত বাসস্থানের বীমা না করার কারণে, এটি বাড়ির মালিকদের নীতির তুলনায় উল্লেখযোগ্যভাবে কম ব্যয়বহুল।


ভবনের মালিক বাসস্থান নিজেই বীমা করার জন্য দায়ী কিন্তু ভাড়াটেদের জিনিসপত্রের জন্য কোন দায়িত্ব বহন করে না। অনেক বড় এবং মাঝারি আকারের ভাড়ার সম্পত্তি তাদের ইজারার একটি প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত করে যে ভাড়াটেরা ভাড়াটিয়াদের বীমা রাখে।


ভাড়াটিয়া যদি প্রাঙ্গনের ক্ষতি করে, বাড়িওয়ালা এবং অন্যান্য ভাড়াটেরা অপরাধীর বীমার বিরুদ্ধে পুনরুদ্ধার করতে পারে। আপনার বীমা কভার করে কি ধরনের ক্ষতি তা জানা গুরুত্বপূর্ণ। মূলত, তিন ধরনের কভারেজ পাওয়া যায়: ব্যবহারের ক্ষতি, ব্যক্তিগত সম্পত্তি এবং ব্যক্তিগত দায়।


তবে আজকে জানবো আমেরিকার বিখ্যাত ৫টি রেন্টার্স ইন্সুরেন্স কোম্পানি নিয়ে।


১. ইউনাইটেড সার্ভিসেস অটোমোবাইল অ্যাসোসিয়েশন (USAA)

ইউনাইটেড সার্ভিসেস অটোমোবাইল অ্যাসোসিয়েশন (ইউএসএএ) হল একটি সান আন্তোনিও-ভিত্তিক বৈচিত্র্যপূর্ণ আর্থিক পরিষেবার গ্রুপ অব কোম্পানি। এটি টেক্সাস ডিপার্টমেন্ট অফ ইন্স্যুরেন্স-নিয়ন্ত্রিত পারস্পরিক আন্তঃবীমা বিনিময় এবং বীমা প্রদান করে।


সর্বশেষ হিসেব অনুসারে ১৪ মিলিয়নের বেশি গ্রাহক রয়েছে এই কোম্পানির। কোম্পানিটি ১৯২২ সালে সান আন্তোনিওতে ২৫ ইউএস আর্মি অফিসারের একটি গ্রুপ দ্বারা পারস্পরিক স্ব-বীমা করার একটি প্রক্রিয়া হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল।


যখন তারা সামরিক অফিসার হিসাবে একটি উচ্চ-ঝুঁকির গোষ্ঠী ছিল এই ধারণার কারণে তারা অটো বীমা সুরক্ষিত করতে অক্ষম ছিল। ইউএসএএ সশস্ত্র বাহিনীর অতীত এবং বর্তমান সদস্য, কর্মকর্তা এবং তালিকাভুক্ত এবং তাদের পরিবারকে ব্যাঙ্কিং এবং বীমা পরিষেবা দেওয়ার জন্য প্রসারিত হয়েছে।


সংগঠনটির নাম ছিল মূলত ইউনাইটেড স্টেটস আর্মি অটোমোবাইল অ্যাসোসিয়েশন। ১৯২৪ সালে নামটি পরিবর্তন করে ইউনাইটেড সার্ভিসেস অটোমোবাইল অ্যাসোসিয়েশন করা হয়, যখন অন্যান্য মার্কিন সামরিক পরিষেবার কমিশনপ্রাপ্ত কর্মকর্তারা সদস্যতার জন্য যোগ্য হয়ে ওঠে।


প্রাথমিক সাফল্য সত্ত্বেও ১৯২০ এর দশকের শেষের দিকে কোম্পানির নিয়ন্ত্রণের জন্য প্রতিযোগী দলগুলির মধ্যে একটি বিরোধ এর দীর্ঘমেয়াদী কার্যকারিতাকে হুমকির মুখে ফেলেছিল। সমস্যাটি সমাধান করা হয়েছিল যখন বিবাদমান সদস্যরা বাইরে থেকে একজন নেতা নিয়োগ করতে সম্মত হন।


যার ফলে ১৯২৮ সালে জেনারেল ম্যানেজার এবং সেক্রেটারি-ট্রেজারার হিসাবে মেজর জেনারেল আর্নেস্ট হিন্ডস নিয়োগ করা হয়। ১৯৬০ এর দশকের শেষের দিকে USAA মেইল
​​থেকে ফোন-ভিত্তিক বিক্রয় এবং পরিষেবাতে একটি রূপান্তর শুরু করে।


এটি ১৯৭৮ সালে একটি টোল-ফ্রি নম্বর এবং ১৯৯৯ সালে তার ওয়েবসাইটের মাধ্যমে ইন্টারনেট বিক্রয় এবং পরিষেবা চালু করে। পরবর্ততীতে ২০১৫ সালে সারা বিশ্বে তার অফিসে ৩২ হাজার জনবল নিয়োগ করে কোম্পানির কার্যক্রম বৃদ্ধি করে।


২. লেমনেড ইনকর্পোরেটেড - Lemonade: Insurance Built For the 21st Century

লেমনেড ইনকর্পোরেটেড মার্কিন যুক্তরাষ্ট্রে ভাড়াটেদের বীমা, বাড়ির মালিকদের বীমা, গাড়ির বীমা, পোষা প্রাণীর বীমা এবং মেয়াদী জীবন বীমার পাশাপাশি জার্মানি এবং নেদারল্যান্ডসে বিষয়বস্তু এবং দায় নীতি এবং ফ্রান্সে ভাড়াটেদের বীমা প্রদান করে। সংস্থাটি নিউ ইয়র্ক সিটিতে অবস্থিত।


এটির আনুমানিক ১ মিলিয়ন গ্রাহক রয়েছে এবং ৭০ শতাংশ গ্রাহকের বয়স ৩৫ বছরের কম। কোম্পানিটি একটি পাবলিক বেনিফিট কর্পোরেশন হিসাবে নিবন্ধিত এবং বীমাকে একটি প্রয়োজনীয় মন্দ থেকে একটি সামাজিক ভালোতে রূপান্তর করার একটি বিবৃত মিশন রয়েছে।


সাইনআপের সময় গ্রাহক। লেমনেড ড্যানিয়েল শ্রেইবার (পাওয়ারম্যাট টেকনোলজিসের প্রাক্তন সভাপতি) এবং শাই উইনিঙ্গার (ফাইভারের সহ-প্রতিষ্ঠাতা) এপ্রিল ২০১৫ সালে প্রতিষ্ঠা করেছিলেন।


ড্যান আরিয়েলি ২০১৭ সালে সালে প্রধান আচরণ কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ২০১৫ সালের ডিসেম্বরে কোম্পানি সিকোইয়া ক্যাপিটাল এবং আলেফ থেকে ১৩ মিলিয়ন সিড মানি সুরক্ষিত করে।


৩. এরিক ইন্স্যুরেন্স - Erie Insurance

Erie Insurance পেনসিলভানিয়ায় অবস্থিত হল একটি সম্পত্তি এবং দুর্ঘটনার বীমা কোম্পানি যা স্বাধীন বীমা এজেন্টদের নেটওয়ার্কের মাধ্যমে অটো, বাড়ি, ব্যবসা এবং জীবন বীমা প্রদান করে থাকে। কোম্পানিটির ৬ মিলিয়নেরও বেশি নীতি কার্যকর রয়েছে।


ইলিনয়, ইন্ডিয়ানা, কেন্টাকি, মেরিল্যান্ড, নিউ ইয়র্ক, নর্থ ক্যারোলিনা, ওহিও, পেনসিলভানিয়া, টেনেসি, ভার্জিনিয়া, পশ্চিম ভার্জিনিয়া সহ ১২টি রাজ্য এবং ডিস্ট্রিক্ট অফ কলম্বিয়াতে কাজ করে। এটি পেনসিলভানিয়ার ডাউনটাউন এরি-এ ইরি ইন্স্যুরেন্স অ্যারেনার নামকরণের অধিকারও রাখে।


কোম্পানিটির যাত্রা ১৯২৫ সালে শুরু হয়েছিল যখন পেনসিলভেনিয়া ইনডেমনিটি এক্সচেঞ্জের দুজন বিক্রয়কর্মী, এইচ.ও. হার্ট এবং ও.জি. ক্রফোর্ড, তাদের নিজস্ব বীমা কোম্পানি তৈরি করতে বাকি। পেনসিলভেনিয়া বীমা বিভাগ একটি অটোমোবাইল বীমাকারী হিসাবে এরি ইন্স্যুরেন্স এক্সচেঞ্জকে একটি লাইসেন্স জারি করে।


এরি ইন্স্যুরেন্স এক্সচেঞ্জ একটি পারস্পরিক হিসাবে গঠিত হয়েছিল এবং এরি ইনডেমনিটি কোম্পানি তার ব্যবস্থাপনা সংস্থা হিসাবে গঠিত হয়েছিল। অটো প্রতি বার্ষিক প্রিমিয়াম চার্জ ছিল ৩৪ সেন্ট ডলার।


৪. আমেরিকান ফ্যামিলি ইন্স্যুরেন্স - AmFam

আমেরিকান ফ্যামিলি ইন্স্যুরেন্স যাকে সংক্ষেপে AmFam নামেও ডাকা হয়। এটি একটি আমেরিকান প্রাইভেট মিউচুয়াল কোম্পানি যা সম্পত্তি, দুর্ঘটনা এবং স্বয়ংক্রিয় বীমার উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং বাণিজ্যিক বীমা, জীবন, স্বাস্থ্য এবং বাড়ির মালিকদের কভারেজের বীমা সেবা প্রদান করে। একটি ফরচুন ৫০০ কোম্পানি, এর আয় ২০১৭ সালে $৯.৫ বিলিয়নের বেশি ছিল।


এটিকে আমেরিকান ফ্যামিলি হোম ইন্স্যুরেন্স কোম্পানির সাথে বিভ্রান্ত করা উচিত নয়। ১৯২৭ সালের ৩ অক্টোবর এই কোম্পানির যাত্রা শুরু হয়। যখন বীমা বিক্রয়কর্মী হারম্যান উইটওয়ার উইসকনসিনের ম্যাডিসন-এ ফার্মার্স মিউচুয়াল ইন্স্যুরেন্স কোম্পানির (ফার্মার্স ইন্স্যুরেন্স গ্রুপের সাথে বিভ্রান্ত না হওয়া) এর দরজা খুলে দেন।


সেই সময়ে, কোম্পানির একমাত্র পণ্য ছিল অটো বীমা এবং এর লক্ষ্য বাজার ছিল কৃষক। উইটওয়ার বিশ্বাস করতেন যে কৃষকরা শহরের চালকদের তুলনায় কম ঝুঁকি উপস্থাপন করে কারণ তারা কম গাড়ি চালায় এবং শীতকালে মোটেও নয়।


স্টেট ফার্ম ১৯২২ সালের জুন মাসে অবসরপ্রাপ্ত কৃষক জর্জ জে. মেচেরলে একটি মিউচুয়াল অটোমোবাইল বীমা কোম্পানি হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল যার পলিসি হোল্ডারদের মালিকানাধীন ছিল।


ফার্মটি কৃষকদের জন্য স্বয়ংক্রিয় বীমাতে বিশেষীতকরণ করেছে এবং প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলির তুলনায় ভাল হারের প্রস্তাব দিয়েছে, যা শহুরে গাড়িচালকদের ব্যয়বহুল প্রিমিয়ামও কভার করতে হবে।


এটি পরে পরিষেবাগুলিকে অন্যান্য ধরণের বীমা, যেমন বাড়ির মালিক এবং জীবন বীমা এবং তারপরে ব্যাঙ্কিং এবং আর্থিক পরিষেবাগুলিতে প্রসারিত করে।


৫. স্টেট ফার্ম – State Farm Auto Insurance

আমেরিকার পুরনো কয়েকটি ভারাটিয়াদের বীমা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মধ্যে স্টেট ফার্ম অন্যতম। ২০১৭ সালে প্রসেস স্ট্রিমলাইন এবং উন্নত করার লক্ষ্যে আমেরিকার এগারোটি সুবিধা থেকে বেরিয়ে আসার পরিকল্পনা ঘোষণা করে কোম্পানিটি।


স্টেট ফার্ম ব্র্যান্ডটি ২০১৮ সাল পর্যন্ত এজেন্ট এবং বিপণনের জন্য ব্যবহার করা অব্যাহত ছিল। পরবর্তীতে এটি কানাডায় আনুষ্ঠানিকভাবে Desjardins ইন্স্যুরেন্স এজেন্টদের মাধ্যমে Desjardins ইন্স্যুরেন্সে পুনঃব্র্যান্ড করা হয়।


পুরো রূপান্তরটি ২০১৯ সালে সম্পন্ন হয়েছিল। মাইকেল এল. টিপসর্ড স্টেট ফার্ম মিউচুয়াল অটোমোবাইল ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এবং সিইও, এবং স্টেট ফার্ম ফায়ার অ্যান্ড ক্যাজুয়ালটি কোম্পানি, স্টেট ফার্ম লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি এবং অন্যান্য প্রধান স্টেট ফার্ম অ্যাফিলিয়েটদের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা।


আজ এই পর্যন্তই। আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। “দি ব্যাকস্পেস জার্নাল” আপনার লেখা প্রকাশেও আগ্রহী। আপনি চাইলেও নতুন নতুন তথ্য দিয়ে আমাদের সমৃদ্ধ করতে পারেন। ধন্যবাদ।


আরও পড়ুনঃ অস্ট্রেলিয়ার বিখ্যাত ৫টি বীমা কোম্পানি সম্পর্কে জানুন