উদ্যোক্তা সাদাত মোহাম্মদ সায়েম ও রেড ডিজিটাল এজেন্সি

গুগলে বা ফেসবুকে ভালো মার্কেটিং করা না গেলে আপনার ওয়েবসাইট সম্পর্কে তেমন কেউ জানবেও না। তাই ভিজিটর না পেয়ে আয়ও হবে না। একসময় আপনি হতাশ হয়ে পড়বেন। ঠিক এই সময়ে কোনো একজন ব্যক্তি রিস্ক নিয়ে শতভাগ বিশ্বাসযোগ্য সেবা দিচ্ছেন এমন কাউকে পাওয়া মানে সোনার হরিণ পাওয়ার মতন।

উদ্যোক্তা সাদাত মোহাম্মদ সায়েম ও রেড ডিজিটাল এজেন্সি
উদ্দ্যেক্তা সাদাত মোহাম্মদ সায়েম ও রেড ডিজিটাল এজেন্সি

“বাংলাদেশ আইটি সেকশনে ভালো করছে” -এই কথাটি আমরা প্রায়শই শুনে থাকি। কিন্তু আইটি সেকশনে ভালো করতে গেলে ঠিক কি কি প্রয়োজন হয় তা কি আমরা সবাই জানি! খুব সম্ভবত নয়।


বাংলাদেশ ও আইটি সেকশন

আসুন আইটি সেকশনে কাজ করতে গেলে ঠিক কি কি বিষয় ছাড়া একদম সামনে যাওয়া যায় না। অথবা, একজন ফ্রিল্যান্সার ঠিক কীভাবে এ দেশে কাজ করছেন? সেটা ভাবতে গেলেও অবাক লাগে। যাইহোক, একজন নতুন মানুষ, তিনি একটি ওয়েবসাইট তৈরি করতে চান এবং লেখালেখি করে অল্প কিছু টাকা আয় করতে গেলে ঠিক কি কি জিনিসের প্রয়োজন হয় তা জেনে নেওয়া যাক,


১. ডোমেইন ও হোস্টিং (বেশিরভাগ ক্ষেত্রে যা বিদেশী সার্ভার থেকে ক্রয় করতে হয়)।


২. ওয়ার্ডপ্রেস এবং একাধিক প্লাগিন। এই সমস্ত প্লাগিনের প্রিমিয়াম ভার্সন কিন্তু টাকায় কেনা যায় না। মানে আপনার কাছে ডুয়েল কারেন্সি থাকতে হবে। কিন্তু আপনি একজন ছাত্র, পাবেন না ক্রেডিট কার্ড পর্যন্ত। আর “PayPal” -কে আমরা এখনো আমরা আমাদের দেশে চালু করতে পারিনি।


৩. ঠিকাছে, দেশিও সার্ভার থেকেই ডোমেইন ও হোস্টিং কেনা গেল। ওয়ার্ডপ্রেসে ওয়েবসাইট বানানোর দরকার নেই। ভাবছেন PHP বা অন্য যে কোনো ল্যাঙ্গুয়েজে ওয়েবসাইট বানাবেন। কিন্তু সোর্চ কোড পাবেন কোথায়? সেটার জন্যও ডুয়েল কারেন্সি ছাড়া উপায় নেই।


৪. আচ্ছা, এটাও না হয় করা গেল। কিন্তু আপনার বিভিন্ন ছবির ডিজাইন করার জন্য প্রয়োজন পড়বে “ক্যানভা” দিয়ে। লোগো বলুন অথবা ফটো। সবাই তো আর “Adobe Photoshop” -এ পি.এইচ.ডি করেন নি নিশ্চয়। আপনি করে থাকলে মন্তব্যে অবশ্যই জানাবেন। কিন্তু এই “ক্যানভা” ফ্রি ভার্সন দিয়ে তেমন কিছুই করা যায় না। তো? “ক্যানভা প্রিমিয়াম” কে ক্রয় করে দেবে? কারণ, এখানেও লাগে ডুয়েল কারেন্সি।


৫. মার্কেটিং: গুগলে বা ফেসবুকে ভালো মার্কেটিং করা না গেলে আপনার ওয়েবসাইট সম্পর্কে তেমন কেউ জানবেও না। তাই ভিজিটর না পেয়ে আয়ও হবে না। একসময় আপনি হতাশ হয়ে পড়বেন। ঠিক এই সময়ে কোনো একজন ব্যক্তি রিস্ক নিয়ে শতভাগ বিশ্বাসযোগ্য সেবা দিচ্ছেন এমন কাউকে পাওয়া মানে সোনার হরিণ পাওয়ার মতন।


এসব গেল প্রাথমিক পর্যায়ের কিছু কথা।


আইটি সেকশন ও মার্কেটিং

যদিও বর্তমানে আইটি সেকশনে মার্কেটিং বিষয়ে অনেকেই সেবা দিয়ে যাচ্ছেন। কিন্তু মার্কেটিং করার ক্ষেত্রে লাগে বিশ্বস্ত একজন মানুষ। কেন? কারণ টাকাটা আপনার এবং অজানা ও অচেনা একজন লোকের ওপর আপনি ভর করলে হয়ে যেতে পারে ভয়ানক আর্থিক ক্ষতি। অথবা, সেবার মানও যেমন-তেমন মিলবে। তাই চলুন আজ একজন বিশ্বস্ত লোকের সাথে পরিচয় হওয়া যাক।


রেড ডিজিটাল এবং উদ্যোক্তা সাদাত মোহাম্মদ সায়েম

বাংলাদেশের অন্যতম ডিজিটাল মার্কেটিং এজেন্সি রেড ডিজিটাল। ২০১৮ সালে তরুন উদ্যোক্তা সাদাত মোহাম্মদ সায়েম এর হাত ধরে প্রতিষ্ঠা পায়। প্রতিষ্ঠালগ্ন থেকে ইতোমধ্যে যারা কিনা ২০০ এর অধিক ব্যাবসা প্রতিষ্ঠান কে ডিজিটাল মার্কেটিং সংক্রান্ত সেবা দিয়ে আসছেন।


তাদের সেবা সমূহ:

1. Facebook Marketing
2. LinkedIn Marketing & Profile Optimization
3. Instagram Marketing
4. YouTube Marketing
5. Email Marketing
6. Lead Generation
7. Off Page & On-Page SEO
8. Keyword Ranking
9. Backlinking
10. Trafficking
11. Google Ad setup
12. Graphic Design etc


• রেড ডিজিটাল ফেসবুক পেইজ লিংক: Red Digital
• যোগাযোগ এর নাম্বার: +8801621711042
• ই-মেইল: sayem.dsp@gmail.com


সুতরাং এতসব সেবা এক জায়গায়! তো আর দেরি কীসের?