এইসএসসি বা সমমান পাসে চাকরি দিচ্ছে গ্রামীণ ব্যাংক

সম্প্রতি গ্রামীণ ব্যাংক এইচএসসি পাসে চাকরি দেবার একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। শিক্ষানবিশ কেন্দ্র ব্যবস্থাপক পদে জনবল নেবে বলে জানিয়েছেন এই সংস্থাটি। আবেদনের শেষ তারিখ আগামী ৭ এপ্রিল। বিস্তারিত নিম্নোক্ত অনুচ্ছেদে।

এইসএসসি বা সমমান পাসে চাকরি দিচ্ছে গ্রামীণ ব্যাংক
এইসএসসি বা সমমান পাসে চাকরি দিচ্ছে গ্রামীণ ব্যাংক

গ্রামীণ ব্যাংক বাংলাদেশে প্রতিষ্ঠিত একটি ক্ষুদ্রঋণ ও দরিদ্র সম্প্রদায় উন্নয়ন ব্যাংক। এটি জামানত ছাড়াই দরিদ্রদের (মাইক্রোক্রেডিট বা “গ্রামীণ ক্রেডিট” নামে পরিচিত) মাঝারি ঋণ প্রদান করে থাকে।


গ্রামীণ ব্যাংক ১৯৭৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহাম্মদ ইউনূস একটি গবেষণা প্রকল্প হিসাবে গ্রামীণ দরিদ্রদের ব্যাংকিং পরিষেবা প্রদানের জন্য কীভাবে একটি ঋণ বিতরণ ব্যবস্থা তৈরি করা যেতে পারে তা পরীক্ষা করার জন্য শুরু করেছিলেন।


১৯৮৩ সালের অক্টোবরে, জাতীয় আইন গ্রামীণ ব্যাংককে একটি স্বাধীন ব্যাংক হিসাবে কাজ করার অনুমতি দেয়। ২০০৩ এবং ২০০৭ এর মধ্যে, ব্যাংকটি উল্লেখযোগ্যভাবে এর গ্রহণযোগ্যতা বৃদ্ধি পায়। জানুয়ারী ২০১১ পর্যন্ত, ব্যাঙ্কের ৮.৪ মিলিয়ন ঋণগ্রহীতা ছিল, যাদের ৯৭% শতাংশ মহিলা।


ওয়ার্ল্ড হ্যাবিট্যাট অ্যাওয়ার্ড দেওয়া হয়েছিল ১৯৮৮ সালে ব্যাঙ্কের “লো-কস্ট হাউজিং প্রোগ্রাম” কে। ব্যাংক এবং এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ ইউনূস ২০০৬ সালে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন।


সম্প্রতি গ্রামীণ ব্যাংক এইচএসসি পাসে চাকরি দেবার একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। “শিক্ষানবিশ কেন্দ্র ব্যবস্থাপক” পদে জনবল নেবে বলে জানিয়েছেন এই সংস্থাটি। আবেদনের শেষ তারিখ আগামী ৭ এপ্রিল


♦ প্রতিষ্ঠান: গ্রামীণ ব্যাংক


♦ পদের নাম: শিক্ষানবিশ কেন্দ্র ব্যবস্থাপক


♦ পদ সংখ্যা: নির্দিষ্ট নয়


♦ যোগ্যতা: এইএসসি বা সমমান


♦ বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা


♦ ধরণ:
অস্থায়ী


♦ আবেদনকারী: নারী ও পুরুষ (উভয়)


♦ প্রশিক্ষণ চলবে: ১ বছর মেয়াদে


♦ কর্মস্থল: বাংলাদেশের যে কোনো স্থান হতে পারে


♦ বয়স: ৩১ মার্চ ২০২২ এর মধ্যে বয়স ১৮ থেকে ২৭ এর মধ্যে থাকতে হবে


♦ আবেদনের নিয়ম:
আগ্রহীরা আবেদন করুন এই অ্যাড্রেসের মাধ্যমে আবেদন করতে পারবেন।


♦ সতর্কতা:
“ব্যাকস্পেস জার্নাল” কোনো নিয়োগ বিজ্ঞপ্তির দায় বহন করতে রাজী নয়।


ব্যাংক সংক্রান্ত আরো তথ্য ও নিয়োগ বিজ্ঞপ্তি জানতে ক্লিক করুন এই লিংকে