জাতীয় গ্রন্থকেন্দ্রের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

জাতীয় গ্রন্থকেন্দ্র বাংলাদেশের একটি সরকারি প্রতিষ্ঠান যা গ্রন্থ প্রকাশনা বিষয়ে সরকারকে সহায়তা ও পরামর্শ প্রদানের কাজে নিয়োজিত, এই প্রতিষ্ঠানটি ঢাকার গুলিস্তানে অবস্থিত এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন পরিচালনা করা হয়।

জাতীয় গ্রন্থকেন্দ্রের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২
জাতীয় গ্রন্থকেন্দ্রের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

“ব্যাকস্পেস জার্নাল” নিয়মিত আপনাদের জন্য বিভিন্ন চাকুরী সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে চলেছে। সে ধারা বিবেচনায় আপনাদের আজকের আয়োজন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় গ্রন্থকেন্দ্রে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ  নিয়ে। চলুন জেনে নেওয়া যাক।


১. পদের নাম: উপগ্রন্থাগারিক

পদ সংখ্যা: ১ জন


শিক্ষাগত যোগ্যতা: যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার বিজ্ঞান বা গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণির বা সমমানের CGPA সহ স্নাতকোত্তর ডিগ্রি। অথবা নূন্যতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের CGPA এ স্নাতক (সম্মান) সহ দ্বিতীয় শ্রেণি বা সমমানের CGPA সহ স্নাতকোত্তর ডিগ্রি। অথবা চার বৎসর মেয়াদি নূন্যতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের CGPA সহ স্নাতক ডিগ্রি।


বেতন: গ্রেড ৯ (২২,০০০-৫৩,০৬০ টাকা)


২. পদের নাম: ফিল্ড অফিসার

পদ সংখ্যা: ১ জন


শিক্ষাগত যোগ্যতা: যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণির  বা সমমানের CGPA সহ স্নাতকোত্তর ডিগ্রি। অথবা নূন্যতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের CGPA এ স্নাতক (সম্মান) সহ দ্বিতীয় শ্রেণি বা সমমানের CGPA সহ স্নাতকোত্তর ডিগ্রি। অথবা চার বৎসর মেয়াদি নূন্যতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের CGPA সহ স্নাতক ডিগ্রি।


বেতন: গ্রেড ৯ (২২,০০০-৫৩,০৬০ টাকা)


বয়স: আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়স ০১.০৩.২০২২ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধাগণের পুত্র বা কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এভিডেভিড গ্রগণযোগ্য নয়।


আবেদনের শুরুর তারিখ: ১৩-০৪-২০২২ সকাল ১০ টা


আবেদনের শেষ তারিখ: ১৩-০৫-২০২২ বিকেল ৫ টা


আবেদনের লিংক: http://nbc.teletalk.com.bd/


অফিসিয়াল ওয়েব সাইটে: http://www.nbc.org.bd


আরো নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন এখানে:
জব সার্কুলার


সর্তকর্তা:
ব্যাকস্পেস জার্নাল কোন ধরনের নিয়োগ বিজ্ঞপ্তির সমস্যার  দায়ভার গ্রহণ করতে রাজী নয়।