তাঁতশিল্পের বাহার নিয়ে হাজির হয়েছে সুতিমনা (Sutimona)

বাংলাদেশের একটি জনপ্রিয় কুটির শিল্প হিসেবে পরিচিত তাঁতশিল্প। ব্রিটিশ পূর্বকালে শুধু দেশেই নয়, বহির্বাণিজ্যেও বিশেষ স্থান দখল করেছিল হস্তচালিত তাঁতশিল্প। বংশপরম্পরায় দক্ষতা অর্জনের মধ্য দিয়ে এ দেশে তাঁতিরা এক অনন্য স্থান সৃষ্টি করেছিল।

তাঁতশিল্পের বাহার নিয়ে হাজির হয়েছে সুতিমনা (Sutimona)
তাঁতশিল্পের বাহার নিয়ে হাজির হয়েছে সুতিমনা (Sutimona)

তাঁতশিল্পের কথা মুখে বলার প্রয়োজন আছে কি? আমরা সবাই এই তাঁত শিল্পে মুগ্ধ। শুধু দেশেই নয় এই শিল্প দেশের বাইরেও মানুষের মন জয় করে চলেছে।


তাঁতশিল্প ও সুতিমনা

তাঁত হচ্ছে এক ধরনের যন্ত্র, যা এই শিল্পের প্রধান উপকরণের একটি। এই যন্ত্র দিয়ে তুলা এবং সেই তুলা থেকে সুতা উৎপন্ন করা হয়। আর এই সুতা দিয়েই কাপড় তৈরি করা হয়। এই তাঁত ছোট-বড় বিভিন্ন আকৃতির হতে পারে। আগের দিনে হস্তচালিত তাঁত ব্যবহৃত হতো বেশি। তবে বর্তমানে আধুনিক বস্ত্র কারখানাগুলোতে স্বয়ংক্রিয় তাঁত ব্যবহার করা হয়। যারা তাঁতযন্ত্রের সাহায্যে কাপড় তৈরি করে তাদের তাঁতি বলে।


আর এই তাঁতশিল্প নিয়ে হাজির হয়েছে সুতিমনা পেইজটি। এই পেইজে পাওয়া যায় তাঁতের শাড়ি এবং থ্রিপিস। তাদের এই পণ্য তৈরি করা হয় তাদের নিজস্ব তাঁত কারখানায়। দারুণ দারুণ সব ডিজাইন নিয়ে কাজ করছে সুতিমনা পেইজটি।


নিত্যনতুন যেকোনো অনুষ্ঠান অথবা ঘরে পড়ার উপযোগী, আরামদায়ক, এবং ১০০% গুণগতমানের থ্রি পিস এবং শাড়ি নিয়ে কাজ করছে এই সুতিমনা। যেকোন পার্টি এবং প্রিয়জনকে উপহার দেওয়ার মত দারুণ ফ্যাশনেবল ও যুগোপযোগী শাড়ি এবং থ্রি পিস নিয়ে কাজ করছেন তাঁরা।


নিজেদের কারখানায় তাঁতিদের হাতে বোনা সম্পূর্ণ নতুন নতুন ডিজাইনের শাড়ি এবং থ্রি পিস নিয়ে সুতিমনা কাজ করে চলেছে আপনাদের জন্য। তাঁরা সুতার গ্যারান্টি দিয়ে থ্রি পিস এবং শাড়ির গুণগত মান ঠিক রেখে শতভাগ গ্রাহক সেবা নিশ্চিত করার চেষ্টা করে থাকেন।


আর এই শাড়ি এবং থ্রিপিস গুলোর ডিজাইন বেশীর ভাগই তাদের নিজস্ব ডিজাইন। এছাড়াও শুধু অনলাইনে বিক্রির জন্য তাঁরা কিছু ডিজাইন অন্যান্য তাঁতিদের থেকেও এনে থাকেন। এগুলো ছাড়াও এখানে আপনি পেতে পারেন সুতি জলছাপ শাড়ী। এগুলো কোয়ালিটি গ্যারান্টি।


অনলাইন ছাড়াও তাদের এই পণ্য বাজারেও বিক্রি করে থাকেন। তাঁরা খুচরা এবং পাইকারি দুইভাবেই বিক্রি করে থাকেন। যেকোন ৬টা নিলেই তা পাইকারি দামে পাবেন। যে কোন অনুষ্ঠানের জন্যও তাঁরা অর্ডার নিয়ে থাকেন।


অনলাইন সিস্টেমে তাদের ক্যাশ অন ডেলিভারির ব্যবস্থা রয়েছে। এছাড়াও এই পেইজ থেকে সকল পণ্য চেক করে দেওয়া হয়। আর যদি কখনো কোন পণ্যের সমস্যা বের হয় তবে তা রিটার্ন নেওয়া হয়।


তবে এক্ষেত্রে কিছু শর্ত প্রযোজ্য। প্রথমত পণ্য হাতে পাওয়ার পরে তা জানাতে হয়। আর অবশ্যই সেক্ষেত্রে শাড়ি কোনো রকম ধোয়া বা পড়া অথবা নষ্ট করা যাবে না।


যোগাযোগ করুন

নাম: শারফুল ইসলাম
ফোন: +8801682-096610
ই-মেইল: sharfulsub@gmail.com
ফেসবুক পেইজ লিংক: সুতিমনা - Sutimona


আরও পড়ুনঃ ক্যামেরার দূর্দান্ত ক্লিকে তুলে আনুন জীবন্ত ছবি, কিছু পরামর্শ