বাংলাদেশ জীবন বীমা কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

স্বাধীনতার পর জীবন বীমার সুফল দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়ার উদ্দেশ্যে ১৯৭২ সনে রাষ্ট্রপতির ৯৫ নং আদেশ বলে বাংলাদেশের বীমা শিল্প জাতীয়করণ করা হয়। বীমা শিল্প জাতীয়করণ করার পর জীবন বীমা ব্যবসায় নিয়োজিত ৩৭(সাঁইত্রিশ)টি কোম্পানীর সম্পদ ও দায়-দেনা নিয়ে প্রথমে সুরমা ও রূপসা নামে ২(দুই)টি কর্পোরেশন এবং পরবর্তীতে উল্লিখিত কর্পোরেশনদ্বয়ের সমন্বয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ৬নং আইন বলে জীবন বীমা কর্পোরেশন প্রতিষ্ঠা করেন।

বাংলাদেশ জীবন বীমা কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২
বাংলাদেশ জীবন বীমা কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

প্রতিষ্ঠালগ্ন থেকে জীবন বীমা কর্পোরেশন উহার ব্যবসায়িক কর্মকান্ডের মাধ্যমে দেশের উন্নয়নমূলক কার্যক্রম দ্বারা অভ্যন্তরীণ পুঁজি সংগ্রহ ও জনসাধারণের সচেতনতা বৃদ্ধিতে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। প্রতিষ্ঠালগ্নে জীবন বীমা কর্পোরেশন ১৫.৭০ কোটি টাকা ঘাটতি, ২১.৮৩ কোটি টাকা লাইফ ফান্ড এবং ৬.৪৫ কোটি টাকা প্রিমিয়াম এবং ১৭(সতের)টি বাণিজ্যিক ভবন (১০টি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত) নিয়ে এর কর্মকান্ড শুরু করে।


সমসাময়িককালে ২০২১ সালের শেষে লাইফ ফান্ড
 ২,৩০৪.৮৮  কোটি টাকায় উন্নীত করতে সক্ষম হয়েছে। সারা দেশে মোট ৮ টি রিজিওনাল, ১২ টি কর্পোরেট, ৮১ টি সেলস এবং ৪৫৬ টি শাখা অফিস নিয়ে জীবন বিমা কর্পোরেশন সর্ববৃহৎ নেটওয়ার্ক গড়ে উঠেছে।


“ব্যাকস্পেস জার্নাল” নিয়মিত আপনাদের জন্য বিভিন্ন চাকুরী সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে চলেছে। সে ধারা বিবেচনায় আপনাদের আজকের আয়োজন জীবন বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে। চলুন আজকের ব্যাকস্পেস জার্নালের এই নিয়োগ বিজ্ঞাপনের বিস্তারিত জেনে আসি।


পদের নাম: সহকারী ম্যানেজার

পদ সংখ্যা: ৫৯ জন


আবেদনের যোগ্যতা: যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ১ম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা সম্মানসহ ২য় শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি। তবে অর্থনীতি, গণিত, পরিসংখ্যান, ব্যবসায় প্রশাসন ও বাণিজ্য বিষয়ে ডিগ্রিপ্রাপ্তরা অগ্রাধিকার পাবেন (চার বছর মেয়াদি অনার্স ডিগ্রি, ৩ বছর মেয়াদী অনার্স সহ স্নাতকোত্তর ডিগ্রির সমতুল্য হিসেবে গণ্য হবে) ।


বেতন: গ্রেড-৯ (২২,০০০-৫৩,০৬০ টাকা)


আবেদনের শুরুর তারিখ: ০৮-০৫-২০২২ সকাল ১০ টা


আবেদনের শেষ তারিখ: ৩১-০৫-২০২২ বিকেল ৫ টা


আবেদনের লিংক: http://jbc.teletalk.com.bd


অফিসিয়াল ওয়েবসাইট: www.jbc.gov.bd


সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কতৃপক্ষ কতৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।


বয়সসীমা: ১ এপ্রিল ২০২২ তারিখে প্রার্থীর বয়স হবে সর্বনিম্ন ১৮ বছর অনূর্ধ্ব ৩০ বছর। শারীরিক প্রতিবন্ধি ও বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র - কন্যা প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র - কন্যার পুত্র কন্যা প্রার্থীও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর।


উল্লেখ্য, বয়স সম্পর্কিত কোন এভিডেভিড গ্রহণযোগ্য হবে না। বয়স প্রমাণের ক্ষেত্রে স্বীকৃত বোর্ড কর্তৃক প্রদত্ত এসএসসি/সমমানের পরীক্ষার সার্টিফিকেটে লিপিবদ্ধ তারিখ গ্রহণযোগ্য হবে। বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা শিথিলযোগ্য।


সরকারী, আধা-সরকারি সংস্থা ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণ অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং অনুমতির মুলকপি মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।


আবেদনের সময় বিভাগীয় প্রার্থী (জীবন বিমা কর্পোরেশনে কর্মরত) কর্তৃক বিভাগীয় প্রার্থীর তথ্য উল্লেখপূর্বক অবশ্যই আবেদনের সংশ্লিষ্ট অংশ পূরণ করতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়।


সর্তকর্তা: ব্যাকস্পেস জার্নাল কোন ধরনের নিয়োগ বিজ্ঞপ্তির সমস্যার দায়ভার গ্রহণ করতে রাজী নয়।


আরো নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুনঃ জব সার্কুলার