OnePlus OxygenOS 11 এর আপডেট ভার্সন সম্পর্কে জানুন

OxygenOS 11 এর সাথে, Android এর পরবর্তী সংস্করণে। OxygenOS-এর সর্বশেষ সংস্করণ, যা Android 11-এর উপর ভিত্তি করে তৈরি, এটি আগের চেয়ে দ্রুত, মসৃণ এবং স্মার্ট, নতুন বৈশিষ্ট্যগুলির সাথে যা এক হাতের কাজকে সহজ এবং আরও স্বজ্ঞাত করে তোলে। OxygenOS-এর সর্বশেষ সংস্করণ, যা Android 11-এর উপর ভিত্তি করে তৈরি, এটি আগের চেয়ে দ্রুত, মসৃণ এবং স্মার্ট, নতুন বৈশিষ্ট্যগুলির সাথে যা এক হাতের কাজকে সহজ এবং আরও স্বজ্ঞাত করে তোলে।

OnePlus OxygenOS 11 এর আপডেট ভার্সন সম্পর্কে জানুন
OnePlus OxygenOS 11 এর আপডেট ভার্সন সম্পর্কে জানুন

গুগল ২০২০ সালের সেপ্টেম্বরে অ্যান্ড্রয়েড OnePlus OxygenOS 11 ঘোষণা করেছিলো। যা আগের প্রজন্মের তুলনায় অনেক পরিবর্তন নিয়ে আসে এবং অনেক নতুন বৈশিষ্ট্য যেমন অন্তর্নির্মিত স্ক্রিন রেকর্ডিং, নতুন কথোপকথন ট্যাব, স্মার্ট হোম এবং মিডিয়া কন্ট্রোল সহ একটি সতেজ চেহারা প্রদান করে। নতুন গোপনীয়তা পরিবর্তনসহ আরো অনেক কিছু।


রোল-আউট হওয়ার পরপরই, OEMs তাদের যোগ্য ফ্ল্যাগশিপ ডিভাইসের জন্য বিটা টেস্টিংও শুরু করেছে। এর পরে, ওয়ানপ্লাস তার সামঞ্জস্যপূর্ণ ফোনের জন্য অ্যান্ড্রয়েড 11 ভিত্তিক OnePlus OxygenOS 11 প্রকাশ করেছে।


অ্যান্ড্রয়েড 11 এর উপর ভিত্তি করে, OnePlus OxygenOS 11 বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে। যেমন নতুন অলভেজ -অন ডিসপ্লে, উন্নত ডার্ক মোড, রিফ্রেশড ইউআই, গোপনীয়তা উন্নতি, আপডেট করা অ্যাপস এবং আরও অনেক কিছু।


ওয়ানপ্লাস নর্ড সিই-তে 6.43-ইঞ্চি FHD + ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে 90Hz রিফ্রেশ রেট সহ 16 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এটি X52 5G মডেমের সাথে অক্টা-কোর স্ন্যাপড্রাগন 750G SoC দ্বারা চালিত যা SA এবং NSA 5G সমর্থন করে এবং ভারতের জন্য N78 রয়েছে।


ফোনটিতে 64-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, 8-মেগাপিক্সেল 119° আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং 2-মেগাপিক্সেল মনো ক্যামেরা রয়েছে। এটিতে একটি অ্যালার্ট স্লাইডার নেই যা আসল নর্ডে উপস্থিত ছিল, তবে 3.5 মিমি অডিও জ্যাকটি ফিরে এসেছে। নর্ড সিই 4500 এমএএইচ ব্যাটারির সাথে ওয়ারপ চার্জ 30 টি + দ্রুত গতিতে চার্জ হয়।


ওয়ানপ্লাস নর্ড সিই 5 জি ব্লু ভয়েড, চারকোল ইঙ্ক এবং সিলভার রে কালার ভেরিয়েন্টে আসে এবং এর মূল্য;

 128GB স্টোরেজ ভেরিয়েন্ট সহ 6GB RAM এর জন্য 22,999 রুপি। এবং এটা শুধুমাত্র চারকোল কালি রঙে পাওয়া যায়।


128GB স্টোরেজ ভেরিয়েন্ট সহ 8GBRAM এর জন্য ২৪,৯৯৯ রুপি। যা ব্লু ভয়েড এবং চারকোল কালি রঙে পাওয়া যায়।


256GB স্টোরেজ ভেরিয়েন্ট সহ 12GB RAM এর জন্য ২৭,৯৯৯ রুপি। আর এটা ব্লু ভয়েড, চারকোল কালি এবং সিলভার এই তিনটি রঙের পাওয়া যায়।


২০২১ এ আসবে OnePlus OxygenOS 12 ফোন। এটি OnePlus OxygenOS 11 এর চেয়েও বেশ উন্নত হবে বলে আশা করা যায়।


OnePlus OxygenOS 12 এর বৈশিষ্ট্য:

যেহেতু কাস্টম স্কিনগুলি গুগলের অ্যান্ড্রয়েড ওএস -এর উপর ভিত্তি করে। তাই অক্সিজেনওএস -এর আসন্ন সংস্করণটি অ্যান্ড্রয়েড 12 -এর সমস্ত নতুন বৈশিষ্ট্য নিয়ে আসবে। নতুন ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য নতুন কার্যকারিতা এবং নতুন গোপনীয়তা উন্নতি যোগ করা হয়েছে।


তথ্য অনুসারে, অ্যান্ড্রয়েড 12 একটি বৈশিষ্ট্য এবং একটি সম্পূর্ণ নতুন ইউজার ইন্টারফেস নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। উপরন্তু, এটি স্ট্যাকযোগ্য উইজেটগুলির সাথে আসতে পারে যা আইফোনের জন্য iOS 14 এর সাথে চালু করা হয়েছিল। উপরন্তু, আপডেটের এই আসন্ন প্রজন্মের সাথে ফোনের গোপনীয়তা আরও উন্নত হবে।


OnePlus OxygenOS স্মার্টফোনের জন্য এটি অন্যতম সেরা অ্যান্ড্রয়েড স্কিন। প্রত্যাশিত হিসাবে, এটি ওয়ানপ্লাস লঞ্চার, জেন মোড, স্কাউট এবং শেলফের মতো অনন্য বৈশিষ্ট্যগুলি ব্যবহার করা চালিয়ে যাবে।


এছাড়াও, OnePlus OxygenOS 12 নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য এবং একটি থিম স্টোর সহ কিছু নতুন বৈশিষ্ট্য নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।


ফ্লোটিং উইন্ডোজ ফিচার ব্যবহারকারীদের যেকোনো জায়গায় স্ক্রিনে ফিট করার জন্য উইন্ডোজের আকার পরিবর্তন করতে দেবে, এটি মাল্টিটাস্কিংকে সহজ করবে। OnePlus OxygenOS 12 গোপনীয়তার উপর বেশি গুরুত্ব দিয়া হয়েছে। যেন OnePlus OxygenOS 12 ব্যবহারকারীরা সংবেদনশীল তথ্য, যেমন ছবি এবং নথি লক করতে সক্ষম হয়।


থিম স্টোরের সাহায্যে আপনি UI এর চেহারা এবং অনুভূতি পরিবর্তন করার ক্ষমতা পাবেন। কিছু লক্ষণীয় পরিবর্তন হল সহজ সেটিংস পৃষ্ঠা, নতুন পাসকোড।


এখন পর্যন্ত, আমরা দেখেছি যে অ্যান্ড্রয়েড 12-তে সম্পূর্ণরূপে পরিবর্তিত ইউজার ইন্টারফেস, নতুন গেমপ্যাড কম্পন সেটিংস, সীমাবদ্ধ নেটওয়ার্ক মোড, ওয়াই-ফাই পাসওয়ার্ড শেয়ারিং কাছাকাছি শেয়ার, অ্যাপ হাইবারনেশন এবং আরও অনেক কিছু থাকবে।


ওয়ানপ্লাস এখন আনুষ্ঠানিকভাবে ওয়ানপ্লাস 8 টি এবং ওয়ানপ্লাস 8/8 প্রো এর জন্য অ্যান্ড্রয়েড 11 ওপেন বিটা রিলিজ চক্রের সমাপ্তি নিশ্চিত করেছে। OnePlus OxygenOS 12 ওপেন বিটা প্রোগ্রাম শুরু করার জন্য এক ধাপ এগিয়ে।


আরও পড়ুনঃ স্বল্প সময়ে শাওমি’র জনপ্রিয়তা, বিশেষ বিশেষ মডেল সম্পর্কে জানুন